,

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

গত এক বছর ধরে ফুটবল দুনিয়ায় সবচেয়ে আলোচিত লিগ হিসাবে সৌদি প্রো লিগকে আখ্যায়িত করলে খুব একটা ভুল হওয়ার সুযোগ নাই। আলোচনা হবেই না বা কেনো? এই লিগে রোনালদো জুতা গলানোর পর থেকে একে একে যোগ দিয়েছে নেইমার, বেনজেমাদের মতো মহাতারকারা। অর্থের ঝনঝনানি শুধু ভালো মানের খেলোয়াড়দেরই আকর্ষণ করেনি, এই লিগের দলগুলোর মান ও লিগের অবস্থানকে করেছে উন্নত। সেই লিগেরই সবচেয়ে বড় দুই দল আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ সময় রাত ঠিক ১২টায়!

সৌদি প্রো লিগে আল হিলাল ও আল নাসেরই যে সবচেয়ে আলোচিত দুই দল সেই ব্যাপারে বিন্দুমাত্র সন্দেহ প্রকাশ করা সুযোগ নেই কারণ এক দলে খেলেন মহাতারকা রোনালদো, আরেক দলে নেইমার জুনিয়র। তবে এই ম্যাচকে নিয়ে যতোটা উন্মাদনা থাকার কথা তাতে কিছুটা ভাটা পড়েছে ইনজুরির কারণে নেইমারের ছিটকে যাওয়ায়। তবে দুই দলের অতীত ইতিহাস ও বর্তমান ফর্ম এই ম্যাচকে প্রাণ দিতে যথেষ্ট!

এই মৌসুমের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আল হিলাল ১৪ ম্যাচ খেলে অর্জন করেছে ৩৮ পয়েন্ট, সমান ম্যাচ খেলে তাদের থেকে ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে থাকা আল নাসের হিলালিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। তাই আজ আল হিলালের সামনে যেমন সুযোগ থাকছে ব্যবধানটা বাড়িয়ে নেয়ার, তেমনি আল নাসের আল হিলালকে তাদের ঘরের মাঠে পরাভূত করতে পারলে পয়েন্ট ব্যবধান কমিয়ে একে নামিয়ে এনে লিগকে আরো জমিয়ে তুলতে পারবে।

লড়াইটা যখন বাঘ-সিংহের তাই জয়টা যে কেউই খুব সহজে পাবে না তা অনুমেয় তবে আপনি যতোটা অনুমান করতে পারছেন দুই দলের ফর্ম তারচেয়েও দুর্দান্ত। এক দিকে স্বাগতিক আল হিলাল ২১ ম্যাচ ধরে অপরাজিত, অন্যদিকে আল নাসের সর্বশেষ হেরেছে ২০ ম্যাচ আগে!

তারকাবহুল ম্যাচে চোখ থাকবে রোনালদোর দিকেই!

আল হিলালের সবচেয়ে বড় তারকা নেইমার অনুপস্থিত থাকলেও আল নাসেরকে চ্যালেঞ্জ জানাতে যথেষ্ট বড় অস্ত্রই আছে কোচ জর্জ জেসুসের হাতে, বিশেষ করে লিগে ১১ গোল করা মিত্রভিচ ও ৯ গোল করা ম্যালকম হতে পারে আজ বাজির কালো ঘোড়া। অন্যদিকে, এই লিগের সবচেয়ে দুর্ধর্ষ ফর্মে থাকা খেলোয়াড়টি আছে আল নাসেরের তাবুতে। খেলোয়াড়টি কে তা আপনি সহজেই অনুমান করতে পারছেন। ঠিক ধরেছেন, তিনি আর কেউ নন, ক্রিস্টিয়ানো রোনালদো। এই পর্তুগিজ মহাতারকা লিগে ১৩ ম্যাচে ১৫ গোলের পাশাপাশি করেছেন ৭ এসিস্ট। রোনালদোকে যথেষ্ট সমর্থন দিয়ে যাচ্ছেন তালিস্কা ও সাদিও মানে, তাই ইনজুরি থেকে ফিরে আসা রোনালদো নিজের সেরাটা না দিতে পারলেও খুব একটা চিন্তায় থাকবে না আল নাসেরের ডাগআউট। তবে নামটা যেহেতু রোনালদো, তাই আজ সব চোখ যে থাকবে তার দিকে তা বলাই বাহুল্য!

শেয়ার করুন

আরো পড়ুন

ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ আসর চ্যাম্পিয়নস লিগ মানেই তারায় তারায় টক্কর, সেই তারার লড়াই যদি হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি […]

Scroll to Top