,

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

বার্সেলোনার খারাপ সময়টা দিন দিন দীর্ঘায়িত হচ্ছে। টানা দুই ম্যাচ হারের পরও গতকাল অ্যাথলেটিকো মাদ্রিদ হেরে যাওয়ায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় তুলে নিয়ে সুযোগ ছিলো অ্যাথলেটিকোর সাথে পয়েন্টের ব্যবধান তিন বাড়িয়ে নেয়ার কিন্তু সেটা আর করা হলো না কাতালুনিয়ানদের কেননা ভ্যালেন্সিয়া তাদের রুখে দিয়েছে ১-১ গোলে যার ফলে আগামীকাল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা জিরোনা জিতে গেলে তাদের সাথে বার্সেলোনার পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়াবে ৯!

একের পর এক হতাশাজনক ফলাফলের পর স্বাভাবিকভাবেই চাপ এসে পড়েছে কোচ জাভির উপর। ফলাফল নিয়ে তিনিও খুশি নন, তবে স্পষ্ট করেই জানিয়েছেন ক্লাব আছে সঠিক পথেই। জাভির বিরুদ্ধে বার্সা ভক্তদের একটা অভিযোগ আছে যে তিনি পয়েন্ট হারালেই নানা ধরনের অজুহাত দাঁড় করানোর চেষ্টা করেন। তবে গতকাল ম্যাচ শেষে অন্য কাউকে দোষ দেননি, দোষ দিয়েছেন নিজেদের ভাগ্যকে এবং খেলোয়াড়দের। ভ্যালেন্সিয়ার বিপক্ষে পয়েন্ট হারিয়ে জাভি বলেন, “আমরা সঠিক পথেই আছি। আজও আমরা ভালো খেলেছি, জয়টা আমাদের প্রাপ্য ছিলো”

গতকাল ফরোয়ার্ডদের ভুলকেই বড় করে দেখছেন জাভি

ভালো খেলেও কেন বারবার পয়েন্ট হারাচ্ছে ক্লাব, এমন প্রশ্নের জবাবে জাভি বলেন, “আমরা নিয়মিতই কিছু ভুল করছি। আজ যেমন আমাদের ফরোয়ার্ডদের একের পর এক ভুল আমাকে রাগান্বিত করে তুলেছে”। জাভির কথা যে খুব একটা ভুল নয় তার উদাহরণ হতে পারেন লাভান্ডোস্কি, প্রথমার্ধের একের পর এক মিসের পর দ্বিতীয়ার্ধে একটা শটও রাখতে পারেননি গোলমুখে। রাফিনহা এসিস্ট করলেও গোলের দেখা নেই তার পায়ে। বাকিরাও যথেষ্ট অধারাবাহিক!

ইনজুরির কারণে বার্সেলোনা কখনোই তাদের সেরা একাদশ পায়নি বলেই অনেকে দাবি করেন। নির্দিষ্ট কাউকে বার্সেলোনা মিস করছে কিনা এমন প্রশ্নে জাভি সরাসরি গাভির কথা উল্লেখ করে বলেন, “আমি আজ গাভির শূন্যতা অনুভব করেছি। সে খুব কম সময়ে মাঠে বড় ভূমিকা রাখতে পারে যেটা আজ আমাদের প্রয়োজন ছিলো”

হতাশাজনক ফলাফল এলেও জাভি মনে করছেন বার্সেলোনার পক্ষে এখনো চারটি ট্রফি জেতা সম্ভব, তবে এক্ষেত্রে উন্নতির ধারা রাখতে হবে অব্যাহত। জাভি বলেন, “আমাদের এখনো চারটি শিরোপা জয়ের সুযোগ আছে এবং আমরা উন্নতি করছি, এই ধারা অব্যাহত থাকলে মৌসুম শেষে আমাদের নামের পাশে বেশকিছু অর্জন লেখা থাকবে”

 

শেয়ার করুন

আরো পড়ুন

ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ আসর চ্যাম্পিয়নস লিগ মানেই তারায় তারায় টক্কর, সেই তারার লড়াই যদি হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি […]

Scroll to Top