,

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

ফুটবল খেলায় গোলকিপারের অবদান মোটেই কম নয়, বলা যায় সবচেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্বটাও গোলকিপাররাই পালন করে কেননা তাদের একটি ভুলে পুরো ম্যাচের দৃশ্য পাল্টে যেতে পারে। তবে মেসি-রোনালদোদের দুনিয়ায় ফরোয়ার্ডদের মতো তাদের মূল্যায়ন করা হয় না খুব একটা কিন্তু এক্ষেত্রে ভিন্ন লিভারপুলের কোচ জার্গেন ক্লপ, তিনি নিজের দলের ফরোয়ার্ডদের সাথেই সম্মানের সাথে উচ্চারণ করছেন গোলকিপার এলিশনের নাম।

জাতীয় দলে বিশ্বকাপের ছোঁয়াটা না মিললেও ক্লাব পর্যায়ের সম্ভাব্য সবকিছুই জিতেছেন এলিশন বেকার, তার হাত ধরেই শুরু হয়েছে গোলকিপারদের দেয়া সর্বোচ্চ সম্মাননা “ইয়াসিন ট্রফি”। এক/দুই মৌসুম নয়, রোমা থেকে লিভারপুলে যোগ দেয়ার পর প্রতিনিয়তই নিজের সেরাটা দিয়ে গেছেন এই ব্রাজিলিয়ান। তিনি দলের জন্য কতোটা গুরুত্বপূর্ণ তা বোঝা যায় তাকে নিয়ে লিভারপুল ভক্তদের উন্মাদনা দেখে, সেটা আরো বেশি স্পষ্ট করে বোঝা যায় সর্বশেষ ম্যাচের পর লিভারপুল কোচ জার্গেন ক্লপের সাক্ষাৎকারে। এলিশনের ব্যাপারে তিনি বলেন, “কেউ বিশ্বাস করতে পারবে না এলিশনকে আমি কতোটা ভালোবাসি এবং সম্মান করি। সালাহ আমাদের হয়ে ২০০ গোল করেছে এবং তাকে অভিনন্দন জানাই কিন্তু এলিশনও খুব সম্ভবত ২০০ বারের বেশি আমাদের পেছন রক্ষা করেছে”

কোচের এই মন্তব্যের পর এলিশন এখন মাঠে নিজেকে আরো কতোটা উজাড় করে দেন সেটাই দেখার বিষয়!

শেয়ার করুন

আরো পড়ুন

ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ আসর চ্যাম্পিয়নস লিগ মানেই তারায় তারায় টক্কর, সেই তারার লড়াই যদি হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি […]

Scroll to Top