,

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

এসিএল ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে নেইমার জুনিয়র, কোপা আমেরিকার জন্য ব্রাজিলের ঘোষিত স্কোয়াডেও নেই এই সুপারস্টারের নাম। তাহলে কি ক্যারিয়ারের সম্ভাব্য শেষ কোপা আমেরিকাটাও খেলা হচ্ছে না নেইমারের?

যেহেতু স্কোয়াডে নেই সেহেতু খেলবেন না এটাই স্বাভাবিক তবে কিছু যদি কিন্তুর উপর নির্ভর করে বেঁচে আছে নেইমারের কোপা আমেরিকায় খেলার সম্ভাবনা, অন্তত কোচ ডোরিভাল জুনিয়রের কথায় মিলেছে সেই আভাস। কোপা আমেরিকায় নেইমার ফিরবেন কিনা এই প্রশ্নের উত্তরে ডোরিভালের উত্তর, “এই মূহুর্তে সে আমাদের সাথে নেই, তাই সম্ভাবনা অবশ্যই কম কিন্তু কোপা আমেরিকার নিয়ম অনুযায়ী শেষ মূহুর্তে দলে আনা যাবে পরিবর্তন। সুতরাং, কিছু পরিবর্তন ঘটতে পারে এবং ঈশ্বর চাইলে সে আমাদের সাথে খুব দ্রুত যোগ দিবে”

ডোরিভালের কথা শুনে স্বস্তির সুযোগ থাকলেও তার কথা লুকিয়ে আছে অনেক যদি কিন্তু। এই যেমন, নেইমারকে দলে ঢুকতে হলে সর্বপ্রথম ফিট হতে হবে। সেই ফিট হওয়ার লড়াইয়ে নেইমার এগিয়েছেন কতো দূর? সাধারণ দৃষ্টিতে নেইমারকে বেশ ফিট মনে হলেও মেডিক্যাল দলের সর্বশেষ স্টেটমেন্ট অনুযায়ী নেইমারের নিয়মিত অনুশীলনে ফিরতে ফিরতেই অতিক্রম হয়ে যাবে জুনের অর্ধেকটা সময়। সেই হিসাবে নেইমারের কোপা আমেরিকায় ফেরার সম্ভাবনা শূন্যের কাছাকাছি, তবে এখানেও নেইমার ভক্তদের জন্য আছে কিঞ্চিৎ স্বস্তির খবর। প্রত্যাশিত সময়ের অনেক আগেই নেইমার গতকাল তবে মাঠে রানিং অনুশীলন করেছেন এবং ইন্ডোরে আল হিলালের সতীর্থদের সাথেও করছেন অনুশীলন। তাহলে কি কোপা আমেরিকার আগে ফেরা সম্ভব? যেহেতু দ্রুত রিকভারি হচ্ছে তাই আশার আলো দেখা যেতে পারে তবে এসিএল ইনজুরি ও নেইমারের মেডিক্যাল ইতিহাস যাচাই করলে দেখা যায় তার ইনজুরি কাটিয়ে ফেরা প্রত্যাশিত সময়ের পরে হয়, তাই এই মুহূর্তে তার ফেরার সম্ভাবনা ২০%-এর বেশি নয়।

গতকাল থেকে মাঠে অনুশীলন শুরু করেছেন নেইমার

দল যেহেতু ঘোষণা হয়ে গিয়েছে তাই নেইমার ফিট হয়ে গেলে দলে ঢুকবেন কি করে? এখানেও আছে কিছু সমীকরণ কেননা বিশ্বকাপ ও ইউরোর মতো কোপা আমেরিকায়ও ২৬ জনের স্কোয়াড ঘোষণার পরিকল্পনা নিয়ে আলোচনা চলছে যার ফলে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এখনো দল ঘোষণা করেনি। এমনটা ঘটলে “ফিট” নেইমার খুব সহজেই ঢুকে যাবেন ব্রাজিলের স্কোয়াডে আর এমনটা না হলেও নেইমার ফিট হলে তাকে ছাড়া কোপা আমেরিকা খেলবে ব্রাজিল? না, তিনি ফিরবেনই, সেক্ষেত্রে কারো ইনজুরি বা ফর্মের কারণে নাম কাটা যেতে পারে!

শেয়ার করুন

আরো পড়ুন

ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ আসর চ্যাম্পিয়নস লিগ মানেই তারায় তারায় টক্কর, সেই তারার লড়াই যদি হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি […]

Scroll to Top