,

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

বহু নাটকিয়তার পর ৬ বছরের সম্পর্ক ছিন্ন করে নেইমার পিএসজি ছেড়ে যোগ দিয়েছেন আল হিলালে। নেইমার পিএসজি ছেড়েছেন নাকি নেইমারকে পিএসজি ছাড়তে বাধ্য করা হয়েছে তা নিয়ে আছে ধোঁয়াশা কারণ অনেক গণমাধ্যমেই ফলাও করে বলা হয়েছে মূলত এমবাপ্পের ইচ্ছাতেই নেইমার ও মেসিকে ছেড়েছে পিএসজি। পরবর্তী এমবাপ্পের পছন্দ অনুযায়ী খেলোয়াড় কেনা, নেইমার ক্লাব ত্যাগ করার পর এমবাপ্পের অনুশীলনে যোগ দেয়া, নেইমার-এমবাপ্পের পরস্পরকে সামাজিক যোগাযোগমাধ্যমে আনফলো করে দেয়ায় এই গুঞ্জন অনেকটাই শক্তিশালী হয়েছে। এছাড়া নেইমার এমন কিছু পোস্টে ইতিবাচক সাড়া দিয়েছেন যেখানে স্পষ্ট করেই বোঝা যাচ্ছে পিএসজি ছেড়ে বার্সেলোনায় যাওয়ার ইচ্ছা থাকলেও সেখানেও প্যারিসের পক্ষ থেকে কোনো ধরনের সাহায্য নেইমার পাননি, উল্টো তারা নেইমারকে আল হিলালে যোগ দিতে বাধ্য করেছে!

এইসব অনেকটাই পুরাতন কথা তবে বিখ্যাত ফরাসি গণমাধ্যম লিকু’ইপ ফাঁটিয়েছে এক বোমা যেখানে তারা জানিয়েছে, নেইমার চলে যাওয়ার পর এমবাপ্পেকে অনেকটাই নেইমারের মতো ব্যবহার করতে চাইছে পিএসজি। অর্থ্যাৎ, লুইস এনরিকের ম্যানেজমেন্ট চাচ্ছে এমবাপ্পে যেনো প্লেমেকার রোলটা পালন করেন যাতে করে দুই উইং ব্যবহার করে পিএসজি দ্রুত আক্রমণ করতে পারে। তবে এখানেই বেঁধেছে ঝামেলা। লিকু’ইপের মতে পিএসজির পাশাপাশি এমবাপ্পেও বুঝতে শুরু করেছেন নেইমারের মতো একই রোল এমবাপ্পের পক্ষে বহন করা সম্ভব নয় কারণ হিসাবে বলা হয়েছে নেইমার যেমনটা ক্রিয়েটিভ খেলোয়াড় এমবাপ্পে তেমনটা নন, তাই প্লেমেকার পজিশনে তিনি নেইমারের ঝলক দেখাতে পারছেন না, যদিও নিজের পজিশনে তিনি যথেষ্ট সফল। এমন অভিযোগ বা হতাশা পিএসজি শিবিরে দেখা দেয়ায় প্রশ্ন উঠেছে পিএসজি দলবদলের প্রক্রিয়া নিয়েও কেননা তারা নেইমার-মেসিকে ছাড়লেও বেশ অর্থ ব্যয় করে দলে ভিড়িয়েছে ডেম্বেলে, মুয়ানি, গঞ্জালো রামোসের মতো খেলোয়াড়দের কিন্তু তাদের কাউকেই পিএসজি নেইমারের পজিশনে ব্যবহার করতে পারছে না, যার প্রভাবটা পড়েছে পিএসজির খেলার উপর। যে লিগ ওয়ানে তারা সবসময়ই রাজত্ব করে সেখানেই তারা পড়ে আছে পয়েন্ট টেবিলের ৫ নম্বরে। যে চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য তাদের এতো আয়োজন সেই চ্যাম্পিয়নস লিগের ১ম ম্যাচে ঘরের মাঠে বড় জয় পেলেও তাদের গ্রুপকে বলা হচ্ছে “গ্রুপ অফ ডেথ” কেননা তাদের সঙ্গী তিন দল বরুশিয়া ডর্টমুন্ড, এসি মিলান ও নিউক্যাসেল ইউনাইটেড। তাই এখানে কোনোভাবে হোঁচট খেলে বা নেইমারের অভাব অনুভব করলে খুব দ্রুতই যে বেজে যাবে বিদায় ঘন্টা তা বলাই বাহুল্য। এখন দেখার বিষয় পিএসজি তাদের সমস্যাটা কিভাবে সমাধান করে!

শেয়ার করুন

আরো পড়ুন

ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ আসর চ্যাম্পিয়নস লিগ মানেই তারায় তারায় টক্কর, সেই তারার লড়াই যদি হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি […]

Scroll to Top