, ,

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

বর্তমান ফুটবল বিশ্বে অন্যতম প্রভাবশালী ফুলব্যাক ম্যানসিটির ইংলিশ তারকা কাইল ওয়াকার। গত কয়েক মৌসুম ধরে ম্যানসিটির ধারাবাহিক সাফল্যের বড় একটা অংশ জুড়েই আছেন ওয়াকার। ইংলিশ প্রিমিয়ার লিগে যেমন ম্যানসিটির ধারাবাহিক সাফল্য চলছে তেমনি চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটি ও রিয়াল মাদ্রিদের লড়াইটাও আলাদাভাবে আকর্ষণ কাড়ছে ফুটবল বিশ্বের।

সিটি-মাদ্রিদের লড়াইয়ের মধ্যেও যে কয়েকজনের ব্যক্তিগত বা পজিশন ভিত্তিক লড়াই বেশি আলোচনায় থাকে তার মধ্যে অন্যতম ভিনির সাথে ওয়াকারের লড়াই কেননা এই হাইভোল্টেজ ম্যাচে রিয়াল মাদ্রিদের বর্তমানের সেরা খেলোয়াড় ভিনিকে থামানোর দায়িত্বটা যে থাকে ওয়াকারের উপরে। ভিনির সাথে এই লড়াইটা কেমন উপভোগ করেন ওয়াকার? এই প্রশ্নের দারুণ এক উত্তর দিয়ে তিনি বলেন, “ভিনির সাথে লড়াই করাটা দারুণ এক অনুভূতি কারণ তাকে থামাতে আপনার সেরাটা দিতে হবে, সে আমার সেরাটা বের করতে সাহায্য করে। তার খেলার ধরণ আমার খেলার ধরনের সাথে বেশ মিলে যায় তাই আমি চাই তার মতো খেলোয়াড়দের বিপক্ষে খেলতে”

বর্তমান সময়ে অন্যতম আলোচনা লড়াইয়ের কেন্দ্রবিন্দুতে থাকে ভিনি-ওয়াকার

মাঠের লড়াই ছাপিয়েও অধিকাংশ সময়ে দেখা যায় ভিনি-ওয়াকারের খুনসুটি, এই ব্যাপারে ওয়াকার বলেন, “আমি আর ভিনি মাঠে খুব আস্তে আস্তে ইংলিশে কথা বলি, তাও কখনো কখনো আমি এডারসনের কাছে গিয়ে ভিনির কথাটার অর্থ বোঝার চেষ্টা করি। একবার ভিনি তো আমার বিপক্ষে রেইনবো ফ্লিক দেয়ার চেষ্টা করেছিলো, তখন আমি তাকে বলেছিলাম আমার উপর দিয়ে বল নিয়ে যেতে হবে আমার মৃত শরীরের উপর দিয়ে তোমাকে অন্য পাশে যেতে হবে”

ভিনিকে নিয়ে কথা বলতে গেলে স্বাভাবিকভাবেই চলে আসে নেইমারের বিষয়। ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা নেইমারকে নিয়ে কথা বলতে গিয়ে ওয়াকার বলেন, “আমি ইউটিউবে নেইমারের খেলা দেখতে ভালোবাসি, সে একজন দারুণ ফুটবল যে সবাইকে আনন্দিত করে। ব্রাজিলের মতো দলের ভার দীর্ঘদিন ধরে নিজের কাঁধে বহন করা মোটেই সহজ নয় কিন্তু আমার মনে হয় সে এই দায়িত্বটা খুব ভালো করেই পালন করেছে”

এই মুহূর্তে বিশ্বের সেরা ফুলব্যাক কে? নিজে একজন ফুলব্যাক হয়েও রিস জেমসকেই সেরা মানছেন ওয়াকার। তিনি বলেন, “রিস জেমস, তার সকল সক্ষমতা আছে। যদি কেউ পরিপূর্ণ রাইট-ব্যাক হয় তাহলে সেটা রিস জেমস”

 

শেয়ার করুন

আরো পড়ুন

ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ আসর চ্যাম্পিয়নস লিগ মানেই তারায় তারায় টক্কর, সেই তারার লড়াই যদি হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি […]

Scroll to Top