,

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

ইউরোপের শীর্ষ লিগগুলোর বাইরে যে দুই দল নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয় সেই দুই দল যখন তারকাবহুল একটি ম্যাচ উপহার দিতে যায় তখন সেই ম্যাচকে নিয়ে ফুটবল প্রেমিদের বাড়তি উন্মাদনা থাকাটাই স্বাভাবিক। সৌদি প্রো লিগের শীর্ষ দুই দলের মুখোমুখি লড়াইয়ে সেই উন্মাদনায় ছিলো না কোনো কমতি, লড়াইটাও জমেছিলো দারুণ তবে শেষ পর্যন্ত আল হিলালের সাথে পেরে উঠেনি রোনালদোর আল নাসের। ঘরের মাঠে আল নাসেরকে ৩-০ গোলের বড় হার উপহার দিয়েছে নেইমারহীন আল হিলাল!

এই ম্যাচের আগে দুই দলের ফর্ম ছিলো আকাশ ছোঁয়া, তাই বাঘ-সিংহের লড়াই দেখতে মাঠে উপস্থিত ছিল প্রায় ৬০ হাজার দর্শক এবং তাদের নিরাশ করেনি দুই দল। স্কোরকার্ড দেখে একতরফা ম্যাচ মনে হলেও আল হিলালের চোখে চোখ রেখেই লড়াই করেছে রোনালদোরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ তবে প্রথম দশ মিনিটেই দুই দল এক হালি সহজ সুযোগ মিস করায় এগিয়ে যেতে পারেনি কেউ, তবে থামেনি প্রচেষ্টা। হাইভোল্টেজ ম্যাচ বলেই হয়তো দুইদল দ্রুত গোল দেয়ার প্রতি মনোযোগ দিয়েছে তাই মাঝমাঠে বল ছিলো খুব কম সময়, দেখা যায়নি গোছানো ফুটবল। এক দলের আক্রমণ থামাতে আরেক দল ব্যস্ত ছিলো তো পরক্ষণেই পাল্টে যাচ্ছিলো চিত্র। প্রথমার্ধে শত চেষ্টা করেও তাই গোলমুখ খুলতে পারেনি কোনো দল।

চেষ্টার কমতি না রাখলেও গোলের দেখা পাননি রোনালদো!

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণে মনোযোগ কিছুটা কমিয়ে মাঝমাঠ দখল নেয়ার চেষ্টা করে এবং সেখান থেকেই গোলের দেখা পায় স্বাগতিক আল হিলাল, ক্রস থেকে আসা বলে দারুণভাবে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে নেন সার্বিয়ান মিডফিল্ডার স্যাভিক। পিছিয়ে পরার পর থেকেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে রোনালদোরা। তাদের চেষ্টার কমতি না থাকলেও নিজেদের ব্যর্থতার পাশাপাশি ভাগ্যকেও দোষ দিতে পারেন রোনালদো কেননা তার করা একটি গোল এবং একটি এসিস্ট বাদ হয়ে যায় অফসাইডের কারণে, নিশ্চিত পেনাল্টিও পাননি সেই অফসাইড ভাগ্যের কারণে। এমন একের পর এক দুর্ভাগ্যকে যেনো কিছুতেই মেনে নিতে পারছিলেন না রোনালদো, তাই বেশ কয়েকবার অসন্তোষ প্রকাশ করতেও দেখা যায় আল নাসের অধিনায়ককে। রোনালদোদের দুর্ভাগ্যের দিনে সৌভাগ্যের ছোঁয়া পেয়েছেন আল হিলালে সার্বিয়ান ফরোয়ার্ড মিত্রভিচ। এই লিগে দারুণ ছন্দে থাকা মিত্রভিচ ম্যাচের শেষ মুহূর্তে ২ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে দলের জয় নিশ্চিত করেন। অবশ্য শেষ মুহূর্তে আল হিলালের ডিফেন্ডার আল বোহেলি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কিন্তু এই সুবিধা কাজে লাগানোর মতো যথেষ্ট সময় ছিলো না রোনালদোদের হাতে, তাই শেষ পর্যন্ত ২০ ম্যাচ পর হারের স্বাদ নিয়ে বাড়ি ফিরেছে আল নাসের।

এই জয়ের ফলে ১৫ ম্যাচে ৪১ পয়েন্ট অর্জন করে আল নাসেরের চেয়ে ৭ পয়েন্টের লিড নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান আরো মজবুত করার পাশাপাশি সর্বশেষ মুখোমুখি লড়াইয়ে হারের প্রতিশোধটাও নিয়ে নিলো আল হিলাল!

শেয়ার করুন

আরো পড়ুন

ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ আসর চ্যাম্পিয়নস লিগ মানেই তারায় তারায় টক্কর, সেই তারার লড়াই যদি হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি […]

Scroll to Top